www.ullas24.com

Breaking

28 June, 2021

ভালবাসাটা রক্ষা করব কি করে

ভালবাসাটা রক্ষা করব কি করে

 জীবন ফেরদৌস ওয়াহিদ




ঐযে টাঙ্গাইল নদীর তীরে উদাস দৃষ্টিতে প্রত্যহ

এলো চুলে ভন্ড পাগল এক ছেলে বসে থাকত,

ভুবন পূর্ণ অনন্ত গভীর ভাবনায় যেন সে মন্ত ব্যস্ত

ওষ্ঠ স্পন্দিত ইঙ্গিতে বিড়বিড় সন্তর্পণে বলিত।


জলা তলে জন্তুু কিটেদের বিক্ষিপ্ত তীব্র স্লোগান 

আমাকে বলে দিয়েছে, বিষে বিষাক্ত হচ্ছে জীবন

তার অভাবেই বিলুপ্ত হবে তৃষিত মানুষ একদিন,

প্রণদ শোধন উপায় খুঁজে এবার আমাকে বাঁচাতে দিন।


রৌদ্র আমাকে বলেছে, সূর্যের বিষাক্ত রশ্মির 

প্রভাবে আমরা একদিন বিলুপ্ত হব অনাড়ম্বর,

বৃক্ষের অভিমানে আহত ধরা ঘেরা গ্যাসীয় স্তর

উপায় বের কর পাগল আপন অস্তিত্ব রক্ষার। 


ভূ-অভ্যন্তরে কান পেতে অান্দোলনের প্রস্তুতি

প্রতিধ্বনিত আমি ভূমিকম্প পূর্ব স্পষ্ট শুনেছি,

শুন্যতা পূর্ণ করতে ব্যাকুল ঘূর্ণিঝড়ে পাক খেয়েছি

জলোচ্ছ্বাসের প্লাবনে ওদের গোপন তত্ত্ব এনেছি।


আগ্নেয়গিরির লাভায় অগ্নি স্ফুলিঙ্গের সাথে মিশে

মরীচিকায় ভেসে বালুঝড়ে লন্ডভন্ড দাবানলে 

জ্বলে গ্রহ নক্ষত্রের সমান্তরাল চলাচল মেপে এখানে

সবে ভাবছি,আমার ভালবাসাটাকে রক্ষা কবর কি করে।

-------------------------------(-)----------------------------

No comments:

Post a Comment

Pages